শিরোনাম
গ্রেফতার বন্ধ না করলে পরিস্থিতি ভয়াবহ হবে: ঐক্যফ্রন্টপর্ব-২ ছদ্মবেশী অনুসন্ধান।। মহাসড়কে টাকার ছড়াছড়ি! (ভিডিও)চকরিয়ায় বিএনপির প্রার্থীর গাড়ি বহরে হামলা সাংবাদিকসহ আহত ২০রাজনীতিতেও দেশপ্রেমের নজির স্থাপন করতে চান মাশরাফি‘গৌরবময় স্বাধীনতা’ ব্যতিক্রমী কাজের মাধ্যমে প্রশংসায় ভাসছেন এসপি শাহ মিজানব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ, থমথমে নোয়াখালীআওয়ামী লীগের ইশতেহার ঘোষণা ১৮ ডিসেম্বরআমজাদ হোসেনের সম্মানে তিন দিন শুটিং বন্ধকুয়েতে আকামা বদলের নতুন নিয়ম চালু হচ্ছেউলিপুর আ.লীগ সভাপতি শিউলি বহিষ্কারবিজয়ের সাজে সজ্জিত ইসলামী বিশ্ববিদ্যালয়মেঘালয়ে ‘ইঁদুরের গর্তে’ নিখোঁজ ১৩ গ্রামবাসীকাশ্মিরে সংঘর্ষ গুলি, নিহত ১১দিনাজপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যুনারীদের অবদানে রাজশাহী আরও এগিয়ে যাবে : মেয়র লিটনরাজধানীর পুরান ঢাকায় বাসা থেকে গ্রেনেড উদ্ধারভোটকক্ষ থেকে সরাসরি সম্প্রচার করা যাবে না: সিইসিশিবগঞ্জে সাবেক পৌর কাউন্সিলরসহ গ্রেফতার ৩ইবিতে শীতকালীন ছুটি ২৯ ডিসেম্বর হতে ৯ জানুয়ারিঝালকাঠিতে জাপার প্রচার আছে মাঠে নেই প্রার্থী ও কর্মী

প্রধানমন্ত্রী হবেন কে? সে প্রশ্নে আলোচনা ঐক্যফ্রন্টে

ঢাকা: ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে জিতলে প্রধানমন্ত্রী কে হবেন? বেশ ক’দিন ধরে এমন আলোচনা রাজনীতির মাঠে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিষয়টি প্রথমে প্রশ্নটি তোলেন।

শুক্রবার (১৬ নভেম্বর ) রাজধানীর গুলশানে হোটেল লেকশোরে সম্পাদকদের সঙ্গে মতবিনিময়েও এ প্রশ্নটি উঠেছে। জবাবে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে জানানো হয়েছে সংখ্যাগরিষ্ঠ দলের মতামতের ভিত্তিতেই প্রধানমন্ত্রী নির্ধারণ করবে ঐক্যফ্রন্ট।

মতবিনিময় চলাকালে প্রথমে হোটেল থেকে বের হন আমাদের অর্থনীতি পত্রিকার সম্পাদক নাঈমুল ইসলাম খান।

তিনি জানান, মতবিনিময়ে বিডিনিউজের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী এ প্রশ্নটি করেন।

তৌফিক ইমরোজ খালিদী বলেছেন, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় এ ধরনের জোট করে নির্বাচন করলে সরকারপ্রধান কে হবেন সেটি আগে জনগণকে জানানো উচিৎ। কেননা জনগণের জানার অধিকার রয়েছে। পছন্দ-অপছন্দের বিষয় রয়েছে।

জবাবে কামাল হোসেন বলেছেন, ‘নির্বাচনে বিজয়ী হলে যে দল সংখ্যা গরিষ্ঠতা অর্জন করবে তদের সঙ্গে আলোচনার ভিত্তিতেই প্রধানমন্ত্রী নির্বাচন করা হবে।’

বিকেলে বিভিন্ন গণমাধ্যম সম্পাদকের সঙ্গে বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

বৈঠকে ছিলেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, জোটের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর; বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও আমীর খসরু মাহমুদ চৌধুরী; জাতীয় সমাজতান্ত্রিক দলের ( জেএসডি) আ স ম আবদুর রব; নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মতবিনিময় সভায় সম্পাদকদের মধ্যে ‍উপস্থিত ছিলেন নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউ এজ সম্পাদক নুরুল কবীর, আমাদের নতুন সময়ের সম্পাদক নাঈমুল ইসলাম খান, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, সাপ্তাহিক বুধবারের সম্পাদক আমির খসরু, রয়টার্সের বাংলাদেশ ব্যুরো প্রধান সিরাজুল ইসলাম কাদির, এএফপির ব্যুরো প্রধান শফিকুল আলমসহ অন্যরা।

সংবাদটি শেয়ার করুন..