শিরোনাম
জাতির সর্বোচ্চ গৌরবের দিন আজ ‘মহান বিজয় দিবস’গ্রেফতার বন্ধ না করলে পরিস্থিতি ভয়াবহ হবে: ঐক্যফ্রন্টপর্ব-২ ছদ্মবেশী অনুসন্ধান।। মহাসড়কে টাকার ছড়াছড়ি! (ভিডিও)চকরিয়ায় বিএনপির প্রার্থীর গাড়ি বহরে হামলা সাংবাদিকসহ আহত ২০রাজনীতিতেও দেশপ্রেমের নজির স্থাপন করতে চান মাশরাফি‘গৌরবময় স্বাধীনতা’ ব্যতিক্রমী কাজের মাধ্যমে প্রশংসায় ভাসছেন এসপি শাহ মিজানব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ, থমথমে নোয়াখালীআওয়ামী লীগের ইশতেহার ঘোষণা ১৮ ডিসেম্বরআমজাদ হোসেনের সম্মানে তিন দিন শুটিং বন্ধকুয়েতে আকামা বদলের নতুন নিয়ম চালু হচ্ছেউলিপুর আ.লীগ সভাপতি শিউলি বহিষ্কারবিজয়ের সাজে সজ্জিত ইসলামী বিশ্ববিদ্যালয়মেঘালয়ে ‘ইঁদুরের গর্তে’ নিখোঁজ ১৩ গ্রামবাসীকাশ্মিরে সংঘর্ষ গুলি, নিহত ১১দিনাজপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যুনারীদের অবদানে রাজশাহী আরও এগিয়ে যাবে : মেয়র লিটনরাজধানীর পুরান ঢাকায় বাসা থেকে গ্রেনেড উদ্ধারভোটকক্ষ থেকে সরাসরি সম্প্রচার করা যাবে না: সিইসিশিবগঞ্জে সাবেক পৌর কাউন্সিলরসহ গ্রেফতার ৩ইবিতে শীতকালীন ছুটি ২৯ ডিসেম্বর হতে ৯ জানুয়ারি

বিজয় দিবসে ফোরজি চালু করবে টেলিটক

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ঢাকা ও চট্টগ্রামে বাণিজ্যিকভাবে ফোরজি সেবা চালু করবে দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতোমধ্যে ধানমন্ডি, গুলশান, বনানী, খিলক্ষেতসহ রাজধানীর প্রায় ২০টি পয়েন্টে পরীক্ষামূলক চতুর্থ প্রজন্মের ফোরজি প্রযুক্তি চালু করেছে টেলিটক। এর আগে গত ফেব্রুয়ারি মাসে লাইসেন্স পেয়ে ফোরজি প্রযুক্তি চালু করে গ্রামীণফোন, রবি ও বাংলালিংক। তবে ইতিপূর্বে থ্রিজির সময় সব অপারেটরকে একই দিনে লাইসেন্স দেয়া হয়েছিল। যদিও টেলিটক বাদে অন্য অপারেটরগুলো এক বছর পর থ্রিজি সেবা চালু করার অনুমতি পায়। থ্রিজি সেবায় টেলিটক এগিয়ে থাকলেও আধুনিক প্রযুক্তি সেবা ফোরজি থেকে পিছিয়ে। এর আগেও ফোরজি চালু করতে কয়েক দফা সময় নিলেও তা চালু করতে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি।

টেলিটকের ফোরজি প্রকল্প পরিচালক রেজাউল কবির গণমাধ্যমকে জানিয়েছেন, আগামী ১৬ ডিসেম্বর’ ২০১৮ থেকে ঢাকা-চট্টগ্রাম শহরে বাণিজ্যিকভাবে ফোরজি সেবা চালু করার পরিকল্পনা নিয়েছে টেলিটক। এ লক্ষ্যে ইতোমধ্যে ঢাকাসহ সারা দেশে ফোরজি সেবা প্রদানে ইকুইপমেন্ট রেডি করা হচ্ছে।

তিনি বলেন, দেশব্যাপী এই সেবা পুরোপুরি চালু করতে আগামী বছরের জুন মাস পর্যন্ত সময় লাগবে। তখন টেলিটকের সারা দেশের গ্রাহকরা ফোরজি সেবার আওতায় আসবেন। তবে সম্প্রতি ঢাকা শহরের ২০টি পয়েন্টে আমারা পরীক্ষামূলকভাবে ফোরজি সেবা চালু করেছি।

সংবাদটি শেয়ার করুন..