আজ: ২৫শে এপ্রিল, ২০১৯ ইংরেজি
শিরোনাম

আ’ লীগের অধীনে ডাকসু নির্বাচন সুষ্ঠু হওয়া চ্যালেঞ্জ: নজরুল

ডেস্ক: প্রায় তিন দশক পর অনুষ্ঠেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকস) নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, যেখানে আওয়ামী লীগ ক্ষমতাসীন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরকারের অধীন, সেখানে ডাকসু নির্বাচন সুষ্ঠু হওয়াটাই বড় চ্যালেঞ্জ।

সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) নবগঠিত কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্যদের সঙ্গে সংসদ ভবনে জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকারে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, সরকারি দলের পক্ষ থেকে বলা হচ্ছে ডাকসুতে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টির পথে তারা বাধা হবে না। আমরা তাদের কথা বিশ্বাস করতে চাই এবং আমরা চাইব যে আমাদের ছাত্রসমাজ যেন তাদের মত প্রকাশের সুযোগ পায়। সব ছাত্র সংগঠন যেন ভোট করার সুযোগ পায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেন সবাই নির্বিঘ্নে ভোট দিতে পারে। তাদের প্রতিনিধিদের তারা ডাকসু নির্বাচনে নির্বাচিত করতে পারে।

ছাত্রসমাজ সুষ্ঠু নির্বাচন করার জন্য সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়বে এমন আশা ব্যক্ত করে তিনি বলেন, যে ছাত্রসমাজ আমাদের যুগে যুগে পথ দেখিয়েছে, তাদের সাহসী ভূমিকা আন্দোলন-সংগ্রামের সূচনা করেছে, সেই ছাত্রসমাজ তাদের প্রতিষ্ঠানে নির্বাচন সুষ্ঠু করার জন্য এবার সর্বশক্তিতে ঝাঁপিয়ে পড়বে।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) নবগঠিত কমিটির আহ্বায়ক অধ্যাপক ডাক্তার ফারহাদ হালিম ডোনারসহ বিএনপির অন্য নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •