আজ: ২৬শে এপ্রিল, ২০১৯ ইংরেজি
শিরোনাম

ধামরাইয়ে আজ থেকে অষ্টমী গঙ্গা স্নানোৎসব ও পাঁচ দিনব্যাপী মেলা শুরু

মোঃ আদনান হোসেন, ধামরাই প্রতিনিধি ।

ধামরাইয়ে আজ থেকে অষ্টমী গঙ্গা স্নানোৎসব ও পাঁচ দিনব্যাপী মেলা শুরু প্রথম প্রহর থেকে চৌহাট বংশী নদীর পাড়ে আনন্দ উৎসবের মধ্য দিয়ে মহা অষ্টমীর গঙ্গা স্নান ও পাঁচ দিনব্যাপী মেলা শুরু হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) ভোর সাড়ে ৫টা থেকে শুরু হওয়া এ স্নানোৎসব চলবে বিকেল চারটা পর্যন্ত।

দেশ বিদেশ থেকে হিন্দু সম্প্রদায়ের হাজার হাজার লোক এসে গঙ্গা স্নানের মাধ্যমে নিজেদের আত্মশুদ্ধি ঘটায়। এ স্নানোৎসব উপলক্ষে এখানে পাঁচ দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হয়। এখানে হিন্দু মুসলিম ভেদাভেদ ভুলে সবাই একত্রে উৎসব পালন করে।

স্নানোৎসবের নেতা মরণ চন্দ্র দে জানান, প্রতি বছরের মতো এবারও মেলা ও স্নানোৎসবে ধামরাই, মির্জাপুর, নাগরপুর, সাটুরিয়া উপজেলাসহ দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার পুণ্যার্থী ও বিভিন্ন ধর্মের মানুষের সমাগম ঘটবে। এখানে প্রায় দুই শতাব্দীকাল ধরে এ স্নানোৎসব ও মেলা চলে আসছে।

চৌহাট মেলা প্রাগনে প্রধান অতিথি আলহাজ্ব বেনজির আহমেদ তার বক্তব্যে বলেন ধর্ম যার যার উৎসব সবার,অষ্টমীতে গঙ্গা স্নানে হিন্দুসম্প্রদায়ের মিলন মেলা, হিন্দু-মুসলমান ভাই ভাই সবারমাঝে সম্প্রতি বজায় থাকে সেই আশা ব্যাক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিতছিলেন উপজেলাযুবলীগের সভাপতি সবেক ভাইস চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন,সনোরা ইউপি চেয়ারম্যান খালেদা মসুদ খান লাল্টু, ঢাকা জেলার আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল আলিম খান সেলিম, ধামরাই উপজেলা বঙ্গবন্দু পরিষদের সভাপতি মোঃআরিফ হোসেন গন বিশ্ববিদ্যালয় এর সাবেক ভিপি শামীম হোসেন সহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এ ব্যাপারে চৌহাট ইউনিয়ন চেয়ারম্যান প্রীতি আক্তার বলেন, আমাদের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 112
  •  
  •  

১ টি মতামত

  1. অনেক ভালো লাগলো তবে,বানানের দিকে একটু খেয়াল রাখা উচিৎ।

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান

আপনার ই-মেইল আইডি গোপন রাখা হবে।