আজ: ১৮ই আগস্ট, ২০১৯ ইংরেজি
শিরোনাম

আলীকদম উপজেলা নির্বাচনে একক প্রার্থী জামাল উদ্দিন

জয়দেব রানা: আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামিলীগের একক প্রার্থী হিসেবে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেলেন আলীকদম ১নং সদর ইউনিয়নের চেয়ারম্যান ও আলীকদম উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি জামাল উদ্দিন।

ফেব্রুয়ারিতে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা এবং মার্চে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সংবাদ সম্মেলন করে নির্বাচন কমিশন জানানোর পর থেকে আলীকদম উপজেলায় আওয়ামিলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা,আলীকদম উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও ১নং আলীকদম সদর ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন, আওয়ামীলীগের সাবেক সভাপতি নাছির উদ্দিন বিএ, আওয়ামীলীগের সহসভাপতি ও ৪নং করুপপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতপুং মার্মা , আলীকদম উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার জিহাদ চৌধুরী নিজ নিজ অবস্থান থেকে

ফেইসবুক ও ব্যক্তিগত পরিচিতদের মাঝে প্রার্থীরা দলীয় সমর্থন লাভের জন্য প্রচারণা চালান।
এরই মধ্যে গত ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বাংলাদেশের উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে অন্যান্য উপজেলার মত আলীকদম উপজেলা পরিষদের আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে জামাল উদ্দিনের নাম ঘোষণা করেন।

আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের একক প্রার্থী মনোনীত হওয়ায় আলীকদম উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা নিজ নিজ ফেইসবুকের মাধ্যমে অভিনন্দন জানান এবং আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে জামাল উদ্দিন আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ায় এরই মধ্যে সবার সাথে সৌজন্য সাক্ষাৎ ও মিষ্টিমুখ করিয়েছেন বলে জামাল উদ্দিনের ঘনিষ্ঠজনেরা জানান।

দলীয় সূত্রে জানা যায়, জামাল উদ্দিন প্রকাশ জামাল উদ্দিনএমএ টানা দুইবার নির্বাচিত আলীকদম সদর ইউনিয়নের চেয়ারম্যান ও ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হয়ে বিএনপির প্রার্থী আলীকদম উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ আবুল কালামের নিকট পরাজিত হন দলীয় কোন্দলের ফলে।

এর আগেও ২০০৮ সালের ৩য় তম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী হলে সাবেক চেয়ারম্যান নাছির উদ্দিন বিএ এর কাছে দলীয় নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটাভুটিতে ১ ভোটে হেরে যান। সে বার নাছির উদ্দিন বিএ আওয়ামীলীগের মনোনয়ন পান এবং সেই বার মোঃ আবুল কালামের নিকট ধরাশায়ী হয় আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রাপ্তি নাছির উদ্দিন বিএ। সে বারও প্রাপ্তি অভিযোগ করেন দলীয় কোন্দলের ফলে সে বারও তার পরাজয়ের অন্যতম কারণ।

আলীকদম উপজেলা আওয়ামীলীগ পরিবারের র্দীর্ঘদিনের লালিত বাসনা আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যানের ক্ষমতার চেয়ারটি আওয়ামিলীগে যাচ্ছে নাকি অধরাই থেকে যাবে দেখার অপেক্ষায় আলীকদম উপজেলা বাসী।

আওয়ামীলীগের মনোনীত আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী জানান, আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া আমার জন্য অনেক বড় পাওয়া। এর জন্য আমি সবার কাছে চিরকৃতজ্ঞ। আমি ইউনিয়ন চেয়ারম্যান হিসেবে ধর্ম,বর্ণ নির্বিশেষে সবাকে আমার সামর্থ্য অনুযায়ী সেবা করেছি। এবারও আমি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে আলীকদমবাসীর সেবা করতে চান বলে জানান।

আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে জামাল উদ্দিনকে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোয়ন দেওয়ার সত্যতা নিশ্চিত করে আলীকদম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুংরিমং মার্মা বলেন, আলীকদম উপজেলা আওয়ামীলীগ ও আওয়ামীলীগের অঙ্গ সংগঠনসহ সবাই আওয়ামীলীগের মনোনীত প্রাপ্তিকে বিজয়ী করতে বদ্ধপরিকর। আলীকদম উপজেলা আওয়ামীলীগ অতীতের চেয়ে অনেক সক্রিয় ও ঐক্যবদ্ধ বলে তিনি জানান।

প্রসঙ্গত নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে এই উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দানের শেষ দিন হল ১৮ ফেব্রুয়ারি ও মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ২০ ফেব্রুয়ারী। প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ মার্চে ভোট হওয়ার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •