আজ: ২০শে অক্টোবর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

জকসুর দাবীতে শিক্ষার্থীদের উন্মুক্ত আলোচনা

জবি প্রতিনিধি ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় জকসুর দাবিতে এক উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। সোমবার বেলা ১২টায় অর্থনীতি বিভাগের মিলনায়তনে এই আলোচনা হয়। জবি টিএসসি ও হল আন্দোলনের অন্যতম নেতা রুহুল আমিনের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও ক্রিয়াশীল বিভিন্ন ছাত্র সংগঠন।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জবি শাখার সভাপতি মুন্না, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ও ছাত্রনেতা কামরুল ইসলাম ইমরান, বাংলা বিভাগের শিক্ষার্থী ও কবি খবির উদ্দিন লানচু, লোক প্রশাসন বিভাগের ভ.ই. মাও. সৈকত, দর্শন বিভাগের নাহিদ ফারজানা মীমসহ আরো অনেকে।

আলোচনায় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়কে স্বায়ত্তশাসিত ও গণতান্ত্রিক বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে এবং শিক্ষার্থীদের অধিকার আদায়ে অবিলম্বে “ছাত্র সংসদ” দিতে হবে। ছাত্রনেতা রুহুল আমিন বলেন, ” বিশ্ববিদ্যালয়কে পরিপূর্ণ করতে এবং নেতৃত্ব সৃষ্টিতে ছাত্র সংসদের বিকল্প নেই।

তিনি আরো বলেন, আগামীকাল শিক্ষার্থীদের সাথে নিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হবে এবং প্রশাসনকে অবশ্যই জকসু নীতিমালা প্রণয়ন করতে হবে, অন্যথায় শিক্ষার্থীদের সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। এসময় বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আলোচনায় অংশগ্রহণ করে এবং জকসুর দাবি জানায়।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •