আজ: ২০শে জুন, ২০১৯ ইংরেজি
শিরোনাম

‘নুসরাত হত্যাকারীদের আশ্রয়দাতা আ’লীগ নেতাদেরও বিচার করতে হবে’

নিজস্ব প্রতিবেদক ।

ফেনী সোনাগাজীতে আগুনে পুড়িয়ে নুসরাত জাহান রাফির হত্যার মূল পরিকল্পনাকারী অধ্যক্ষ সিরাজের আশ্রয়দাতা আ’লীগ নেতাদেরও বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যালয়ে মুজিব নগর দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি বলেন, যে লোক এমন নারকীয় খুনির আশ্রয়দাতা, সেই সব লোক কখনও আওয়ামী লীগ করতে পারে না। নুসরাতের খুনিদের সঙ্গে এদেরও (আশ্রয়দাতা আ’লীগ নেতা) বিচার করতে হবে।

নাসিম বলেন, দেখলাম আওয়ামী লীগের একজন নেতা নুসরাতের খুনিকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। এসব লোক হচ্ছে ক্রিমিনাল। এরা কখনও আওয়ামী লীগ করতে পারে না। জীবনে এরা কোনো দিন আওয়ামী করেনি, আওয়ামী লীগে বিশ্বাসও করে না। এরা সুবিধাভোগী, এই সমস্ত লোককেও নুসরাতের খুনির সঙ্গে বিচার করতে হবে। এদেরকে কোনো ছাড় দেয়া যাবে না। এরা আওয়ামী লীগকে দুর্নাম করে। এদের ক্ষমা করলে আওয়ামী লীগের ক্ষতি ছাড়া ভালো হবে না।

এই সাবেক মন্ত্রী বলেন, কোনো ফাঁক-ফোকর না রেখে, এই পিশাচদের দ্রুত বিশেষ ট্রাইব্যুনালে নুসরাত হত্যায় অভিযুক্তদের বিচার করতে হবে। এতে দেশের মানুষ শান্তি এবং সরকারের প্রতি খুশি হবে। বাংলার জনগণ আমাদের সাধুবাদ দেবে। সাম্প্রতিক সময়ে নুসরাতসহ সকল শিশু ও নারী হত্যার বিচার দ্রুত ট্রাইব্যানালে করে দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে। দেশের জনগণ আমাদের দিকে তাকিয়ে আছে।

তিনি বলেন, ধর্মান্ধ রাজনীতিবিদরা নুসরাত হত্যার প্রতিবাদ না করে অসাম্প্রদায়িক অনুষ্ঠান মঙ্গল শোভাযাত্রার বিরোধিতা করে। এদেরকে প্রতিরোধ করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিএনিপিকে উদ্দেশ্য করে এই নেতা বলেন, আমার খুব কষ্ট হয়, আপনারা সবকিছু নিয়ে রাজনীতি করেন, এটা কি আদৌ ঠিক? আপনারা যখন ক্ষমতায় ছিলেন, বঙ্গবন্ধুর হত্যা থেকে শুরু করে জাতীয় ৪ নেতা হত্যার বিচারসহ কোনো হত্যার বিচার করেননি। আমরাই একমাত্র দল ক্ষমতায় থেকে নিজের দলের কর্মীকেও খাতির করি না।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান

আপনার ই-মেইল আইডি গোপন রাখা হবে।