আজ: ১৯শে জুলাই, ২০১৯ ইংরেজি
শিরোনাম

চার দফা দাবিতে কুবি লোক প্রশাসন বিভাগের মানববন্ধন

মাহমুদুল হাসান, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

লোকপ্রশাসন বিষয়কে সরকারি কলেজ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে অন্তর্ভুক্ত করার দাবিসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

সোমবার (১৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কাঁঠাল তলা সংলগ্ন রাস্তায় বিভাগটির শিক্ষক এবং সকল বর্ষের শিক্ষার্থীদের উপস্থিতিতে এ মানবন্ধনের আয়োজন করা হয়।

‘লোক প্রশাসন’ বিষয়কে বিভিন্ন কলেজে অন্তর্ভুক্তকরণ, জাতীয় বিশ্ববিদ্যালয়ে এ বিষয়কে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে চালুকরণ, ৪১তম বিসিএস থেকে লোক প্রশাসনের শিক্ষা ক্যাডার চালু করা এবং প্রশাসন ক্যাডারে শুধু লোক প্রশাসনের শিক্ষার্থীদের নিয়োগ সংক্রান্ত মোট ৪ দফা দাবি নিয়ে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

২০১৬-১৭ সেশনের এ এম নূর উদ্দীন হোসাইনের সঞ্চালনায় এতে বিভাগর সহযোগী অধ্যাপক জান্নাতুল ফেরদাউস বলেন, ‘এই আন্দোলন অত্যন্ত যৌক্তিক, আশা রাখি ২০১৯ সালেই আমরা আমাদের এই আন্দোলনের সফলতা দেখবেই।’

বিভাগের সহকারী অধ্যাপক মো: নাহিদুল ইসলাম বলেন, ‘আমরা ১ম বর্ষ থেকে শেষ বর্ষ পর্যন্ত লোক প্রশাসন পড়ি, কিন্তু দুঃখের বিষয় হলো লোক প্রশাসনের ছাত্রদের জন্য বিশেষ কোনো চাকরির ক্ষেত্র এখনো নেই। এই সমস্যা উত্তরণে বিশেষজ্ঞদের সু-দৃষ্টি কামনা করছি।’

মানববন্ধনে সর্বশেষ বিভাগের সহকারী অধ্যাপক মো: রুহুল আমিন বলেন, ‘এই আন্দোলন নব্বইয়ের দশক থেকে চলে আসছে। আমি বলতে চাই লোক প্রশাসনের শিক্ষার্থীদের জন্য বিশেষ প্রশাসনিক কর্মক্ষেত্রে ক্ষেত্র তৈরি হোক। আর আমাদের এই আন্দোলন অচিরেই সফলতা দেখবে এই বিশ্বাস রাখি।”

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান

আপনার ই-মেইল আইডি গোপন রাখা হবে।