আজ: ১৫ই অক্টোবর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

বৃষ্টির জন্য অপেক্ষা দু’য়েক দিন

বাংলালাইভ ডেস্ক।

প্রচণ্ড খরতাপে পুড়ছে দেশ। তাপপ্রবাহে অতিষ্ঠ নাগরিকদের আরো দু’য়েক দিন বৃষ্টির জন্য অপেক্ষা করতে হতে পারে। এমনটিই বলছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

টাঙ্গাইল অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ‍ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওায়াসহ বৃষ্টি অথবা এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

আগামীকাল সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়েছে, নোয়াখালী ও দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

দেশের উত্তর-পশ্চিমাংশে দিনের তাপমাত্রা সামান্য হৃাস এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে মে মাসে আব্হাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে, এ মাসে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া মে মাসে বঙ্গোপসাগের দুটি নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। এর মধ্যে একটি ঘূর্ঝড়ে রূপ নিতে পারে।

এ ছাড়া এ মাসে দেশের উত্তর থেকে মধ্যাঞ্চল পর্যন্ত দুই-তিন দিন মাঝারি থেকে তীব্র বজ্রঝড় (কালবৈশাখী) ও দেশের অন্যত্র তিন-চার দিন হালকা থেকে মাঝারি বজ্রঝড় (কালবৈশাখী) হতে পারে। সে সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

সংবাদটি শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান