আজ: ১৬ই ডিসেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

আলাদিপুর মসজিদ উন্নয়ন কাজে হাত বাড়ালেন ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলাম

জেলা প্রতিনিধি : রাজবাড়ী।
জামাই পাগাল মাজার জামে মসজিদ
অনুদানের টাকা তুলে দিচ্ছেন এস.এম হীরা

মসজিদের উন্নয়ন কাজের জন্য সহযোগিতার হাত বাড়ালেন ফ্রান্স প্রবাসী রাজবাড়ীর কৃতি সন্তান আশরাফুল ইসলাম। আজ ১৩ মে ২০১৯ খ্রি: তারিখ সোমবার বেলা ১২ টায় আশরাফুল ইসলামের পক্ষে মসজিদের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে অনুদানের টাকা তুলে দেন সমাজ সেবক এস.এম হীরা।

রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের মুর্শিদ জামাই পাগল মাজার সংলগ্ন জামে মসজিদের জেনারেটর ক্রয়ের অংশ হিসেবে নগদ ৮ হাজার টাকা অনুদান প্রদান করেন ফ্রান্স প্রবাসী ও ফ্রান্স বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম।

মসজিদের সভাপতি মো. আ. হান্নান খান বাংলা লাইভ টোয়েন্টিফোরকে বলেন, “বিদ্যুৎ চলে গেলে প্রচণ্ড গরমে মসজিদে নামাজ আদায় করতে মুসুল্লিদের খুব কষ্ট হতো। মসজিদ পরিচালনা কমিটির এক বৈঠকে জেনারেটর কেনার সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু অত্র এলাকার নিম্ন আয়ের মুসুল্লিদের কাছ থেকে জেনারেটর কেনার সম্পূর্ণ টাকা যোগাঢ় করা সম্ভব হচ্ছিলো না”।

আশরাফুল ইসলাম - ashraful islam
ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলাম

মো. আ. হান্নান খান আরও বলেন, “এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিগণ ও আশরাফ সাহেব মসজিদের জেনারেটর কেনার জন্য সহযোগিতা করায় আমরা উপকৃত হয়েছি। আমাদের হাতে জেনারেটর কেনার সম্পূর্ণ টাকা ছিলো না। আশরাফ সাহেব সহযোগিতা না করলে জেনারেটর কেনা অনিশ্চিত হয়ে যেতো। আমরা সবাই ফ্রান্স প্রবাসী আশরাফ সাহেব ও অত্র এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিদের কাছে কৃতজ্ঞ”।

মসজিদের সাধারণ সম্পাদক মো. ইয়াকুব আলী মোল্যা ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলামকে ধন্যবাদ জানিয়ে বলেন, “এলাকার ব্ত্তিবান ও গ্রামবাসীদের দানের মাধ্যমে প্রায় ২০ হাজার টাকার মতো তোলা সম্ভব হয়েছিলো। এজন্য আমি গ্রামবাসীকে ধন্যবাদ জানাই। জেনারেটর কিনতে আরও ৮ হাজার টাকার জরুরী প্রয়োজন ছিলো। এদিকে রমজান মাস চলে এসেছে। লোডশেডিং এর সময় প্রচণ্ড গরমে তারাবিহ ও অন্যান্য নামাজ আদায় করতে মুসুল্লিদের কষ্ট হয়”।

মো. ইয়াকুব আলী মোল্যা আরও বলেন, আমরা যখন বাকী ৮ হাজার টাকা যোগাঢ় করা নিয়ে চিন্তিত ছিলাম। তখন অত্র এলাকার গর্ব ও আমাদের প্রাণপ্রিয় মো. রোকনুজ্জামান খান ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলামের কথা আমাদের কাছে জানান। মো. রোকনুজ্জামান খান আমাদের কাছে বলেন, “আপনারা চিন্তা করবেন না। আমি আশরাফ স্যারের সাথে কথা বলে আপনাদের জানাবো। আমার বিশ্বাস তিনি অবশ্যই সহযোগিতা করবেন। পরের দিন মো. রোকনুজ্জামান খান ফোন করে আমাদের জানান যে টাকার যোগাঢ় হয়ে গিয়েছে”।

জামাই পাগাল মাজার জামে মসজিদ, আলাদিপুর, রাজবাড়ী সদর, রাজবাড়ী।
মুর্শিদ জামাই পাগল মাজার সংলগ্ন জামে মসজিদ

ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলাম বাংলা লাইভ টোয়েন্টিফোরকে মোবাইল ফোনে জানান, রাজবাড়ী জেলার মানুষের কষ্ট ও দুর্দশা আমাকে মর্মাহত করে। আমি রাজবাড়ী জেলার অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে চাই। ইতিমধ্যে আমি অনেকের বিপদে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি।

রাজবাড়ী জেলার কৃতি সন্তান ফ্রান্স প্রবাসী ও ফ্রান্স বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম একজন দানশীল ব্যক্তি। রাজবাড়ী জেলার প্রচুর দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের তিনি আর্থিক সহযোগিতা দিয়ে থাকেন। কন্যাদ্বায়গ্রস্থ অনেক পিতা মাতার পাশে দাঁড়িয়েছেন তিনি। বিভিন্ন মসজিদ মাদ্রাসার উন্নয়নমূলক কাজে বাড়িয়েছেন তার হাত। ইয়াতিমখানাসহ বিভিন্ন স্তরের মানুষের মাঝে রমজান মাসে ইফতার সামগ্রী বিতরণ করা হয়ে থাকে এ মহৎ ব্যক্তির অর্থায়নে।

এছাড়াও জেলার মধ্যে বাল্যবিবাহের সঠিক তথ্য ও সংবাদ জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশের কাছে জানালে তাৎক্ষণিক বাল্যবিবাহ বন্ধে ব্যবস্থা গ্রহণ করা হয় এবং তথ্যদাতার পরিচয় গোপন রেখে তাকে আশরাফুল ইসলামের পক্ষ থেকে নগদ ৫ হাজার টাকা সন্মনী প্রদান করা হয়।

অনুদানের অর্থ বিতরণের সময় আরও উপস্থিত ছিলেন, মো. ইজাজ মৃধা, মো. খোকন শেখ ও মো. রোকনুজ্জামান খান।

সংবাদটি শেয়ার করুন
  • 369
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান