আজ: ২২শে মে, ২০১৯ ইংরেজি
শিরোনাম

কলসিন্দুর স্কুলে আগুনে প্রতিষ্ঠানের কেউ জড়িত: পুলিশ

ময়মনসিংহ প্রতিনিধি । বাংলালাইভটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ নারী ফুটবলের আঁতুরঘর হিসেবে পরিচিত ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চ মাধ্যমিক স্কুল এন্ড কলেজ।

গত মঙ্গলবার ভোররাতে এই স্কুলের অফিস কক্ষে দুর্বৃত্তরা আগুন দিয়ে প্রতিষ্ঠানটির জাতীয়করণের প্রয়োজনীয় কাগজপত্র পুড়িয়ে দিয়েছে।

মূলত স্কুলটি জাতীয়করণে বাধা সৃষ্টি করতে প্রতিষ্ঠানটির কেউ কেউ এই আগুনের ঘটনায় জাড়িত বলে মনে করছে পুলিশ।

এদিকে, এ ঘটনায় আজ বুধবার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলমকে প্রধান করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা প্রশাসন বিভাগ।

বুধবার দুপুরে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, এই প্রতিষ্ঠানটি জাতীয়করণের জন্য প্রক্রিয়াধীন। যে বিষয়গুলো নষ্ট হয়েছে বা পুড়ে গেছে, সেগুলো জাতীয়করণের জন্য প্রয়োজনীয়।

এসপি বলেন, পরিকল্পিত ও উদ্দেশ্যমূলকভাবে এই প্রতিষ্ঠানের লোকজনই কাজটি করেছে, বাইরে থেকে কেউ আগুন দিয়েছে বলে মনে হয় না। তবে সন্দেহের জায়গাগুলো খতিয়ে দেখা হচ্ছে, কারা জড়িত।

কলসিন্দুর নারী ফুটবল দলের ম্যানেজার মালা রানী সরকার জানান, এই প্রতিষ্ঠানটি জাতীয়করণের জন্য প্রক্রিয়াধীন। প্রতিষ্ঠানের কেউ কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে বাঁধা সৃষ্টি করার লক্ষ্যে শিক্ষকদের সনদপত্র, মেয়েদের খেলার সনদপত্র ও মেডেল, রেজুলেশন বই, করিগরি শাখার প্রয়োজনীয় গুরত্বপূর্ণ কাগজপত্র পুড়ে ফেলা হয়েছে।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রতন মিয়া জানান, এটি সম্পূর্ণ একটি নাশকতা। ফুটবল কন্যাদের দাবির প্রেক্ষিতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই প্রতিষ্ঠানটি জাতীয়করণের সকল প্রক্রিয়া সম্পন্নের পথে। সেই প্রক্রিয়া বাধাগ্রস্ত করার লক্ষেই একটি মহল আগুন দিয়ে এই অমানবিক কাজটি করেছে। যা কোনোভাবেই মেনে নেয়া যায় না।

গত মঙ্গলবার ভোররাতে কে বা কারা পরিকল্পিতভাবে আগুন দেয় কলসিন্দুর স্কুল এন্ড কলেজের দু’তলা অফিস কক্ষে। আগুনে বিদ্যালয়ের শিক্ষকদের সনদপত্র, মেয়েদের খেলার সনদপত্র ও মেডেল, রেজুলেশন বই, করিগরি শাখার কাগজপত্রসহ প্রয়োজনীয় গুরত্বপূর্ণ কাগজপত্র পুড়ে গেছে।

বাংলাদেশ নারী দলের কৃতি ফুটবলার মারিয়া, মার্জিয়া ও সানজিদাসহ বয়সভিত্তিক বিভিন্ন জাতীয় দলে কলসিন্দুর উচ্চ মাধ্যমিক স্কুল এন্ড কলেজের ১০/১২ জন মেয়ে নিয়মিত খেলেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান

আপনার ই-মেইল আইডি গোপন রাখা হবে।