আজ: ২০শে জুন, ২০১৯ ইংরেজি
শিরোনাম

পাকিস্তানিদের ভিসা বন্ধ করা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

বাংলালাইভ ডেস্ক ।

বাংলাদেশ সরকার পাকিস্তানি নাগরিকদের ভিসা দেওয়া বন্ধ করেনি। তবে পাকিস্তানের ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে ভিসা সেকশনে জনবল না থাকায় ভিসা ইস‌্যু করা যাচ্ছে না, বললেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

আজ মঙ্গলবার দুপুরে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশর অভ্যন্তরীণ ইস্যুতে পাকিস্তানের হস্তক্ষেপে বাংলাদেশ বিক্ষুব্ধ। তবে ভিসা ইস্যুতে বাংলাদেশ-পাকিস্তান টানাপোড়েনের সুযোগ নেই।

তিনি বলেন, সন্ত্রাসবাদ বা অন্য কোনও কারণে ব্যক্তি বিশেষে বাংলাদেশ তাদের ভিসা নাও দিতে পারে। তবে ভিসা দেওয়ার প্রক্রিয়া বন্ধ হয়নি। বিভিন্ন সংবাদমাধ্যমে এ সংক্রান্ত ভুল তথ্য ছাপা হওয়ায় আমরা এর প্রতিবাদ পাঠাবো।

তিনি বলেন, আমাদের কিছু অফিসারকে তারা ভিসা দিচ্ছে না। বিশেষ করে কনস্যুলার সেকশনে যারা ভিসা দেয়, তাদেরকেই ভিসা দেওয়া হচ্ছে না। তাহলে ভিসা দেওয়ার কাজটি করবে কে?

বাংলাদেশে পাকিস্তানের কোনও রাষ্ট্রদূত নেই কেন, এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা ক্যান্ডিডেট হিসেবে একজনকে পাঠিয়েছিলেন, সেটি কোনও কারণে গ্রহণ করা হয়নি। তখন তারা একজন নতুন কাউকে দেবে এটাই সাধারণ নিয়ম। কিন্তু তারপর তারা কোনও লোক পাঠায়নি। তারা লোক পাঠালে আমরা অবশ্যই কনসিডার করবো।

সংবাদটি শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান

আপনার ই-মেইল আইডি গোপন রাখা হবে।