আজ: ২০শে আগস্ট, ২০১৯ ইংরেজি
শিরোনাম

যুক্তরাষ্ট্রের মিশিগানে বাংলাদেশিকে গুলি করে হত্যা

বাংলালাইভ ডেস্ক ।

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট সিটিতে বসবাসকারী জয়নুল ইসলাম নামের এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাতনামা ব্যক্তিরা।

ডেট্রয়েট পুলিশ ওই হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ঘটনার সময় ইয়েলো ট্যাক্সি ক্যাব চালাচ্ছিলেন জয়নুল।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, ২৪ মে শুক্রবার রাতে জয়নুল তারাবির নামাজ পড়ে ট্যাক্সি ক্যাব নিয়ে বের হন। তিনি সবশেষ রাত ১২টার দিকে পরিবারের সঙ্গে কথা বলেন।

এরপর থেকে তার সঙ্গে আর যোগাযোগ করা যাচ্ছিল না। রাত আনুমানিক দেড়টা থেকে ৩টার মধ্যে ট্যাক্সি ক্যাব চালানো অবস্থায় দুষ্কৃতিকারী বা দুষ্কৃতিকারীরা তাকে গুলি করে হত্যা করেছে বলে ধারণা পরিবারের।

এদিকে জয়নুলের নামাজে জানাজা স্থানীয় সময় রোববার বাদ জোহর অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট সিটিতে অবস্থিত মসজিদুন নূরে ওই জানাজা অনুষ্ঠিত হবে।

অন্যদিকে ডেট্রয়েট পুলিশ জানিয়েছে, তারা এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে সক্ষম হয়নি। তবে এ ঘটনার তদন্ত চলছে এবং অপরাধীকে শনাক্ত করার জোর প্রচেষ্টা চলছে বলেও জানিয়েছে তারা।

উল্লেখ্য, জয়নুলের বাড়ি মৌলভীবাজার জেলার অন্তর্গত বড়লেখা উপজেলার বর্ণি ইউনিয়নের কাজীবন্ধ গ্রামে। তিনি কয়েক বছর যাবত মিশিগানের ডেট্রয়েট সিটিতে স্ত্রী ও সন্তানসহ বসবাস করে আসছিলেন। ৭ সন্তানের জনক জয়নুলের মৃত্যুতে পরিবারে শোকের মাতম চলছে।

এর আগে গত মাসে মিশিগান কনান্ট বাংলাদেশ এভিনিউতে বিপি গ্যাস স্টেশনে এক বাংলাদেশিকে বন্দুক ঠেকিয়ে গাড়ী হাইজ্যাকের চেষ্টা করে দুর্বৃত্তরা।

এছাড়া গত বছর ডেট্রয়েট সিটির কিলিংগারের বাসিন্দা আরেক বাংলাদেশি ভোরে কাজের জন্য ঘর থেকে বের হলে আগে থেকে ওত পেতে থাকা দুষ্কৃতিকারী তাকে গুলি করে পালিয়ে যায়।

তবে সবশেষ ঘটনায় জয়নুল নিহত হওয়ার পর বাংলাদেশিদের মনে আতঙ্ক বিরাজ করছে। এমন পরিস্থিতিতে সবাইকে সাবধানে চলাচল করার নির্দেশ দিয়েছে ডেট্রয়েট পুলিশ। তাছাড়া এমন পরিস্থিতি বা ঘটনার শিকার হলে ৯১১ বা (৩১৩) ৫৯৬-২৫৫৫ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে তারা।

সংবাদটি শেয়ার করুন
  • 1
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান