আজ: ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

মৃত্যু কূপ থেকে বাঁচতে চায় সিংগাইরবাসী, দাবি সড়কে ওয়াল আইল্যান্ড

অনিমেষ দাস । বাংলালাইভটোয়েন্টিফোর.কম
ঝুকিঁপূর্ন পিলার আইল্যান্ড : ছবি-বাংলালাইভ

সিংগাইরে নির্মানাধীন সড়কে প্রতিনিয়িতই বাড়ছে সড়ক সংঘর্ষের ঘটনা। গত তিনমাসে ৭টির অধিক দূর্ঘনা ঘটেছে এই সড়কটিতে। এই দূর্ঘটনায় প্রাণ হারিয়েছে একজন আহত হয়েছে অন্তত শতাধিক।

এলাকাবাসীর অভিযোগ সদ্য নির্মিত এই সড়কে ওয়াল আইল্যান্ড না থাকায় একের পর এক বাড়ছে সড়ক দূর্ঘটনা। নাম মাত্র পিলার আইল্যান্ড থাকলেও তা কোন কাজে আসছে না বলে দাবি এলাবাসীর।

সিংগাইরে সড়কের বাস চালক ইব্রাহিম বলেন, হেমায়েতপুর থেকে মানিকগঞ্জ পর্যন্ত ২৬ কিলোমিটার সড়কের দু’পাশেই প্রায় ৩০ ফুট গভির খাল। একটি গাড়ি আরেক গাড়িকে অভারটেক করতে গেলে প্রায় ঘটে থাকে দূর্ঘটনা।

তিনি আরও বলেন, এই সড়কটিতে যে ধরণের পিলার আইল্যান্ড বসানো হয়েছে তা দিয়ে দূর্ঘটনা রোধ করা সম্ভব না।

সর্বশেষ সিংগাইর থানার জয়মন্টপ ইউনিয়নের কিটিংচড় এলাকায় পিলার আইল্যান্ড ভেঙ্গে এক বসতবাড়ির ঘরের উপর উঠিয়ে দেয় ইটবাহী ট্রাক। এঘটনায় কেউ আহত না হলেও ক্ষতিগ্রস্থ পরিবাররা মনে করছেন পিলার আইল্যান্ডের পরিবর্তে ওয়াল আইল্যান্ড থাকলে এধরণের দূর্ঘটনা ঘটবে না।

দীর্ঘ কয়েক বছরের দুর্ভোগের পর মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজের হাত ধরে উন্নয়নের ছোঁয়া লাগে এই সড়কটিতে। এরই মধ্য দিয়ে সিংগাইরবাসীর স্বপ্ন পূরণ হলেও নিমিষেই তা অন্ধকারে বিলিয়ে যাচ্ছে। একের পর এক সড়ক দূর্ঘটনায় স্বজনহারাদের আর্দনাতে ভারি হয়ে উঠছে সড়কটি দুপার। অচিরেই সড়কটির পাড় ঘেসে বানানো পিলার আইল্যান্ড ভেঙ্গে ওয়াল আইল্যান্ড নির্মানের দাবি পুরো সিংগাইরবাসীর।

সিংগাইর সড়কের দুপাশে বসানো পিলার আইল্যান্ডের বিষয়ে জানতে চাইলে, এই প্রতিবেদকের সাথে কোন কথা বলতে রাজি হননি সওজের কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন
  • 4.1K
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান