আজ: ২০শে অক্টোবর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতর উদযাপিত

আন্তর্জাতিক ডেস্ক ।

যুক্তরাষ্ট্রের মঙ্গলবার যুক্তরাষ্ট্রে ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। এদিন মিশিগানের এ্যান আরবর সিটি এবং মিশিগান ইউনিভার্সিটির ইনডোর ট্রেনিং সেন্টারসহ একাধিক জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের জামাত অনুষ্ঠিত হওয়া অন্য শহরগুলো হলো- মিশিগানের ডেট্রয়েট সিটি হ্যামটরমিক সিটি, ওয়ারেন সিটি, নভাই সিটি, ডিয়্যার বন সিটি এবং ইপসিল্যানটি সিটি।

এসব ঈদের জামাতে প্রবাসী বাংলাদেশি ছাড়া পাকিস্তানি, ভারতীয়, ইরানি, ইরাকি, নাইজেরিয়ান, ফিলিস্তিনি, আলেজেরিয়ানসহ বিশ্বের বিভিন্ন দেশের নারী ও পুরুষ মুসল্লি শরিক হন। নামাজ শেষে তারা সব মুসলমান এবং মুসলিম রাষ্ট্রের শান্তি কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য, একমাস সিয়াম সাধনার পর মঙ্গলবার বিভিন্ন দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষ পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছে। ভৌগোলিক অবস্থান ও সময়ের পার্থক্যের কারণে বিশ্বের সব দেশে একসঙ্গে ঈদ উদযাপিত হচ্ছে না।

মঙ্গলবার সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, তুরস্ক, থাইল্যান্ড যুক্তরাষ্ট্র, ব্রিটেন, কুয়েত, বাহরাইন, সুদান, মিশর, ফিলিস্তিন, ইরাক, সিরিয়া, জর্ডান, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে ঈদ উদযাপিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 17
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান