আজ: ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমার আগ্রহী না: প্রধানমন্ত্রী

বাংলালাইভ ডেস্ক ।  

রোহিঙ্গারা বাংলাদেশ থেকে মিয়ানমারে ফেরত যাবে। সবাই এটাই চায় কিন্তু মিয়ানমার চায় না। এটাই সমস্যা। আমরা চুক্তি করেছি কিন্তু তাদের সাড়া পাইনি। মিয়ানমারই আগ্রহী না। তবু দেখা যাক, সবাই মিলে বললে হয়তো সাড়া পাব। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৯ জুন) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী তার সাম্প্রতিক জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফরের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে এ সংবাদ সম্মেলন করেন।

প্রধানমন্ত্রী বলেন, জাপানে যেমন সফর হয়েছে, চীনেও হবে। দাওয়াত ছিল, সে সময় পার্লামেন্টে জরুরি কিছু বিষয় থাকায় সময় করতে পারিনি। আগামী জুলাই মাসে আবার দাওয়াত দিয়েছেন চীনের প্রেসিডেন্ট।

তখন আমাদের বাজেট পাস হবে। ওখানে ওয়ার্ল্ড ইকোনমিক সামিট হবে সামারে। যে শীত সেখানে, ওই শীতে জীবনেও যেতে পারব না। এখন সামার সামিট হবে ওখানে। চীনের রাষ্ট্রপতিও দাওয়াত দিয়েছেন। ইনশাল্লাহ জুলাইতেই যাব সেখানে।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে সবাই সম্মান করে। অথচ বাংলাদেশ থেকে তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু ইতিহাস থেকে তো মুছে ফেলা যায় না। ওই সময় যারা তরুণ ছিলেন, তারাই রাজনীতির শীর্ষে। তারা বঙ্গবন্ধুকে জানেন।

তাই তাদের সঙ্গে সুসম্পর্ক আছে। তাদের দাওয়াত আছে। কিন্তু সব দাওয়াত তো রাখা যায় না। বয়সও হয়ে গেছে। গতবার সময় স্বল্পতার কারণে পারিনি। আশা করছি জুলাই মাসে চীনে যাব।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন
  • 5
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান