আজ: ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

পলাশ হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকসহ প্রসূতির মৃত্যু, আটক ১

মো: শাহিন, সাভার । বাংলালাইভটোয়েন্টিফোর.কম

সাভারে বেসরকারি একটি হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে বিরুদ্ধে ভুল চিকিৎসায় তানিয়া আক্তার (২০) নামের এক প্রসূতি মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগে উঠেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১১ জুন) বেলা ৩টার দিকে বিষটি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হোসেন।

এর আগে, সোমবার (১০ জুন) সন্ধ্যায় সাভারের পলাশ হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারের পর প্রসূতি ও নবজাতকের মৃত্যু হয়। পরে হাসপাতালের আয়া শামসুন্নাহারকে (৪৫) আটক করে পুলিশ।

নিহতের স্বামী আজিজ বলেন, তানিয়ার প্রসব ব্যাথা হলে গতকাল সোমবার (১০ জুন) বিকালে ওই ক্লিনিকে ভর্তি করা হয়। পরে হাসপাতাল কতৃপক্ষ তাদের অনুমতি না নিয়ে সন্ধ্যায় ওটিতে নিয়ে যায়। ওটিতে সিজার শেষে আঁধা ঘন্টা পরে তাদের কাছে কাগজে সই নেই এবং রোগীর অবস্থা আশঙ্কাজনক বলে ঢাকা মেডিকেল পাঠানোর কথা বলে। ঢাকা মেডিকেলর কর্তব্যরত চিকিৎসক তাদের জানান প্রসূতি মা ও নবজাতক দুজই প্রায় দুই ঘন্টা আগেই মারা গেছে। এ ঘটনায় রাতেই তারা সাভার থানায় অভিযোগ দায়ের করেন তারা।

তিনি আরও অভিযোগ করে বলেন, আমার স্ত্রী ও সন্তার তাদের হাসপাতালেই মারা গেছে৷ হাসপাতালের চিকিৎসকরা যখন অপারেশন করতে গিয়ে ব্যার্থ হয়েছেন। তখন ঢাকা মেডিকেল পাঠানো কথা বলেছেন।

বিষটি নিয়ে উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হোসেন বলেন, তানিয়া নামের এক গর্ভবতী নারীকে সাভারের পলাশ হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করে তার স্বজনরা। পরে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেলে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তাকে ও তার গর্ভের সন্তানকে মৃত ঘোষণা করেন৷ বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

নিহত তানিয়া আশুলিয়ার টঙ্গাবাড়ি এরাকার আব্দুস সাত্তারের বাড়ির ভাড়াটিয়া বলে জানা গেছে। তিনি তার স্বামী আজিজের সাথে ওই বাসায় ভাড়া থাকতেন।

সংবাদটি শেয়ার করুন
  • 49
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান