আজ: ২০শে আগস্ট, ২০১৯ ইংরেজি
শিরোনাম

কুয়েত প্রবাসী আহাদ হত্যার খুনিদের শাস্তির দাবি

বাংলালাইভ ডেস্ক ।

কুয়েত প্রবাসী আওয়ামী লীগের (একাংশ) সাংগঠনিক সম্পাদক শেখ আব্দুল আহাদ হত্যায় প্রকৃত খুনিদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) রাত ১০টায় কুয়েত সিটির হির রেনজায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন কুয়েত আওয়ামী লীগের একাংশের সাংগঠনিক সম্পাদক ও ওসমানী স্মৃতি পরিষদ কুয়েত শাখার ভারপ্রাপ্ত সভাপতি এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন বিয়ানীবাজার শাখার সভাপতি হোসেন মুরাদ চৌধুরী।

তিনি বলেন, গত ৩১ আগস্ট সিলেট নগরীর জিন্দাবাজারে দুষ্কৃতকারীরা কুপিয়ে হত্যা করে আব্দুল আহাদকে। এ ঘটনায় তার স্ত্রী রাছনা বেগম বাদী হয়ে ২ সেপ্টেম্বর তিন জনের নাম উল্লেখ করে মামলা করেন।

হোসেন মুরাদ চৌধুরী বলেন, ‘আহাদ হত্যাকাণ্ডে আমার কোনো সম্পৃক্ততা নেই। রাজনৈতিকভাবে ঘায়েল করার জন্য আমাকে ফাঁসানো হয়েছে।’

তিনি আরও বলেন, উনারা এজাহারে উল্লেখ করেছেন আমি বিকালে পরিকল্পনা মিটিং করেছি, কিন্তু আমি দুপুর ১২টায় ওসমানী বিমানবন্দর থেকে ইমিগ্রেশন শেষ করে কুয়েতের পথে রওয়ানা হই। আব্দুল আহাদ হত্যার সময় মোবাইলের কললিস্ট তদন্ত করলে প্রকৃত খুনি চেনা যাবে।

তিনি আরও দাবি করেন, আব্দুল আহাদের সঙ্গে আমার কখনো বিরোধ ছিল না। বাদী যে টাকার বিষয়টি উল্লেখ করছেন কুয়েতে এমন কেউ নেই যে বলতে পারবে আহাদ আমার কাছে টাকা পাবে এমন কি আহাদের কাছে লোকজন টাকা পাবে। কিন্তু চার্জশিটে আমার নাম অন্তর্ভুক্ত করায় হতভম্ব হয়েছি। সম্প্রতি ছয়জনকে আসামি করে দণ্ডবিধি ৩০২/১০৯/৩৪ ধারায় চার্জশিট দিয়েছে পুলিশ। তার পুনঃতদন্তের মাধ্যমে আহাদ হত্যায় জড়িত প্রকৃত খুনীর শাস্তির দাবি করেন হোসেন মুরাদ চৌধুরী।

সংবাদ সম্মেলনে জালালাবাদ অ্যাসোসিয়েশনের উপদেষ্টা আজাদ মেম্বার, মৌলভীবাজারের ছাদ মিয়া, জালালাবাদ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আলিম উদ্দিন, বৃহত্তর সুনামগঞ্জ আওয়ামী লীগের সভাপতি আশফাক আলি ফেরদৌস, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বৃহত্তর সিলেট আওয়ামীলীগের সদস্য সচিব ময়নুল আল ইসলাম, সিলেট বিভাগীয় জাতীয়তাবাদী ফোরামের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী শওকত আলী, সিলেট বিভাগীয় লেখক ফোরামের সভাপতি ও প্রবীণ সাংবাদিক মাসুদ আহমদ চৌধুরী, কুয়েত আওয়ামী লীগের একাংশের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: ছুটিতে দেশে যাওয়ার পর ২০১৮ সালের ৩১ আগস্ট রাতে সিলেটের জিন্দাবাজারের তাঁতিপাড়া গলির মুখে দুবৃতত্তের ছুরিকাঘাতে আব্দুল আহাদ মারা যান।

সংবাদটি শেয়ার করুন
  • 6
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান