আজ: ১৯শে জুলাই, ২০১৯ ইংরেজি
শিরোনাম

জাবিতে নদী রক্ষা বিষয়ক সংগঠনের নতুন কমিটি

আরিফুজ্জামান উজ্জল, জাবি ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নদী রক্ষা, দখল ও দূষণমুক্ত সংক্রান্ত ১৫ সদস্যের একটি নতুন কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী মো. আশরাফুল হাবীববে সভাপতি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহফুজুর রহমানকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (০৭ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে ‘রিভারাইন পিপল বাংলাদেশে’র কেন্দ্রীয় কমিটির পরিচালক মো. এজাজ এ কমিটির ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক তানজিনুল হক মোল্লা।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, যুগ্ম-সাধারণ সম্পাদক ফারিয়া কবির, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ ও রাকিবুল হাসান, কোষাধ্যক্ষ জুবায়ের কামাল, প্রচার সম্পাদক মুনিয়া তাহসিন, গবেষণা ও উন্নয়ন সম্পাদক আব্দুল আলীম ও জাহাঙ্গীর আলম, পর্যটন ও ভ্রমণ সম্পাদক আদনান আসিফ হায়দার ও খোশবুর রহমান পুলক।

এছাড়া কমিটিতে কার্যনির্বাহী সদস্য রাখা হয়েছে মো. আশিকুর রহমান রাহাত, মুছান্না রহমান অভি, মাহফুজ ইসলাম মেঘ, আজমল হোসেনকে। উল্লেখ্য, ২০১৫ সাল থেকে নদী রক্ষা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী সাংগঠনিক কাঠামো ছাড়াই কাজ করছিলেন। কিন্তু এবারই তা সাংগঠনিক রূপ পেয়েছে। সংগঠনের লক্ষ ও উদ্দেশ্য হলো নদী মরে যাওয়া, দখলদারিত্ব, নদী ও মানুষের সম্পদ ইত্যাদি বিষয়ে মানুষকে সচেতন করা।

সংবাদটি শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান

আপনার ই-মেইল আইডি গোপন রাখা হবে।