আজ: ১৭ই নভেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

জামিনে মুক্তি পেলেন কুবি শিক্ষার্থী ময়নুল

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি।

ফেসবুকে হিন্দু ধর্ম অবমাননার অভিযোগে ডিজিটাল সিকিউরিটি আইনে দায়ের করা মামলায় গ্রেফতার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ময়নুল ইসলাম আবির জামিনে মুক্তি পেয়েছেন। দীর্ঘ ৫০ দিন কারাবরণ এর পর নানা বিতর্ক শেষে পুলিশের ফাইনাল রিপোর্টে অভিযোগের সত্যতা না পাওয়ায় জামিনে মুক্তি পায় আবির।

পুলিশের দেয়া ফাইনাল রিপোর্টে আবিরের কোন সংশ্লিষ্টতা পাওয়া না যাওয়ায় আবিরের সহপাঠীরা আশা করছেন তার বিরুদ্ধে দায়ের করা মামলার পরবর্তী শুনানিতে রাষ্ট্র পক্ষের কোন আপত্তি না থাকলে তিনি সম্পূর্ণ খালাস পেয়ে যাবেন।

এদিকে, আবির জামিনে মুক্তি পাওয়ায় আইন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক রোকসানা আক্তার পুলিশ প্রশাসন, উপাচার্য, প্রক্টর, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকবৃন্দসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “একজন নির্দোষ ব্যক্তি যেন বিনা কারণে যেন শাস্তি না ভোগ করে তার জন্য আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রাখায় সবাইকে ধন্যবাদ।”

প্রসঙ্গত, গত ১৯ মে মইনুল ইসলাম আবির নামে এক ফেসবুক আইডি থেকে হিন্দু ধর্ম অবমাননাকর এক মন্তব্য করা হয়। এরই প্রেক্ষিতে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার এস আই (নিঃ) খালেকুজ্জামান বাদী হয়ে ২০ মে শিক্ষার্থী ময়নুল হোসেন আবিরের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনের ২৮ ও ৩১ নং ধারায় মামলা দায়ের করেন, এবং ঐ দিনই গ্রেফতার হন আবির।

সংবাদটি শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান