আজ: ২০শে নভেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

উন্নয়নের দেশে আড়াই কোটি মানুষ খেতে পায় না: বিএনপি

বাংলালাইভ ডেস্ক ।  

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার একদিকে উন্নয়নের কথা বলে অথচ দেশের আড়াই কোটি মানুষ তিন বেলা খেতে পারছে না।

বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সরকারের উন্নয়নের কড়া সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, বর্তমান অবৈধ সরকার তথাকথিত উন্নয়নের ফাঁপড়বাজির মাধ্যমে সাধারণ জনগণকে ধোঁকা দিয়ে জোর করে ক্ষমতার মসনদ দখল করে স্বৈরশাসন চালাচ্ছে। রাষ্ট্রে প্রতিষ্ঠা করা হয়েছে গোষ্ঠীশাসনতন্ত্র বা অলিগার্কি। জনগণের ভাগ্যের উন্নয়নের নামে চলছে বল্গাহীন লুণ্ঠন। প্রায় আড়াই কোটি মানুষ তিনবেলা পেটভরে খেতে পারছে না।

তিনি বলেন, জাতিসংঘের খাদ্য ও কৃষিবিষয়ক সংস্থা (এফ এ ও), শিশু তহবিল ইউনিসেফ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিও এইচ ও), আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (আই এফ এ ডি) ও বিশ্ব খাদ্য কর্মসূচির উদ্যোগে ‘বিশ্বের খাদ্য নিরাপত্তা ও পুষ্টি বাস্তবতা ২০১৯’ শিরোনামে যৌথভাবে প্রকাশিত প্রতিবেদনে বলেছে, ‘বাংলাদেশে ২ কোটি ৪২ লাখ মানুষ ভালোভাবে খেতে পায় না। পর্যাপ্ত খাবারের অভাবে বাংলাদেশে প্রতি ছয়জন মানুষের মধ্যে একজন অপুষ্টিতে ভুগছে। গত এক দশকে এদেশে অপুষ্টিতে ভোগা মানুষের সংখ্যা অন্তত ১০ লাখ বেড়েছে’।

রিজভী অভিযোগ করে বলেন, বরিশালে গত এক সপ্তাহ ধরে অনিশ্চয়তায় রেখে শেষ মুহুর্তে পুলিশ ঈদগাহ মাঠে মহাসমাবেশের অনুমতি দিয়েছে। এরপরও বিভিন্ন এলাকায় বিএনপি নেতাকর্মীদের হয়রানি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া,সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  • 4
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান