আজ: ২৫শে আগস্ট, ২০১৯ ইংরেজি
শিরোনাম

সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

সিরাজগঞ্জ প্রতিনিধি।

একাধিক অভিযোগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছে সিরাজগঞ্জ পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। জেলার সব ধরনের পরিবহন এই কর্মসূচির আওতায় পড়বে।

ঢাকা রুটে সিরাজগঞ্জের বাস চলাচলে বাধা ও মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির বিরুদ্ধে নানা অভিযোগ এনে বৃহস্পতিবার সকালে এ কর্মসূচি শুরু হয়।

এর আগে সিরাজগঞ্জ জেলা বাস, মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির দ্বন্দ্ব নিরসনের জন্য তিন দিন সময় দেয় মিনিবাস ও কোচ মালিক সমিতি। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে দাবিগুলো মানা হয়নি।

অভিযোগ রয়েছে, ঢাকার বাসস্ট্যান্ডগুলোতে সিরাজগঞ্জের সব কাউন্টার বন্ধ করা এবং চন্দ্রা মোড় থেকে বাস ফিরিয়ে দেওয়া ও শ্রমিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করার।

এ ছাড়া সিরাজগঞ্জ-ঢাকা রুটে সিরাজগঞ্জ জেলা বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সঙ্গে আলোচনা ছাড়াই সেবা লাইনের বেশ কয়েকটি বাস ঢুকিয়ে দেয় মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতি। এ নিয়ে দুই সমিতির মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জের ধরে ১৩ জুলাই থেকে সিরাজগঞ্জ-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

ঢাকার মহাখালী ও গাবতলীর বাস মালিক সমিতির নেতারা সিরাজগঞ্জে একটি কাউন্টার খোলার দাবি করছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিকবার আলোচনা হলেও সিরাজগঞ্জের বাস ঢাকায় প্রবেশে বাধা দেন ঢাকার মালিক সমিতি নেতারা।

এই নিয়ে সোমবার দুপুরে আয়োজিত সিরাজগঞ্জ বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলা হয়, সিরাজগঞ্জ থেকে ঢাকায় বাস চলাচল করতে না দিলে ১৮ জুলাই থেকে এই রুটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করা হবে।

সংবাদটি শেয়ার করুন
  • 7
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান