আজ: ২০শে আগস্ট, ২০১৯ ইংরেজি
শিরোনাম

হাইকোর্টে জামিন চাইলেন মিন্নি

বাংলালাইভ ডেস্ক । 

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। মঙ্গলবার এ মামলার শুনানি হবে।

সোমবার হাইকোর্টে মিন্নির পক্ষে জামিন আবেদন করেছেন সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না। মঙ্গলবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ মামলার শুনানি হবে।

গত ৩০ জুলাই বরগুনার জেল সুপার মোহাম্মদ আনোয়ার হোসেনের মাধ্যমে মিন্নি তার জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেন। ২২ জুলাই একই আদালতে মিন্নির আইনজীবী ও জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলাম মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেন, তবে তা খারিজ করে দেওয়া হয়।

গত ১৬ জুলাই মামলার অন্যতম সাক্ষী মিন্নিকে পুলিশ জিজ্ঞাসাবাদ করে। ১৭ জুলাই মিন্নিকে আদালতের হাজির করে রিমান্ড চাইলে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। একদিন পর ১৯ জুলাই মিন্নি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মিন্নি। এরপরই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে মিন্নিকে বাধ্য করা হয় বলে অভিযোগ করেন তার বাবা।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। ওই ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড ও রিফাত ফরাজী তাঁকে রামদা দিয়ে কোপাচ্ছেন। ঘটনার দিন থেকেই নিখোঁজ হন তাঁরা। এর ছয়দিন পর ২ জুলাই নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। পরে রিফাত ফরাজীকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

সংবাদটি শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান