আজ: ২০শে আগস্ট, ২০১৯ ইংরেজি
শিরোনাম

ঈদে দুই পর্দায় মৌসুমী

বিনোদন ডেস্ক ।

মিডিয়ার মৌসুমী হামিদের যাত্রা শুরু হয়েছিল ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার-২০১০’ প্রতিযোগিতার মধ্য দিয়ে। সাতক্ষীরা জেলার তালা উপজেলায় এই মেয়েটি প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান প্রয়াত নির্মাতা খালিদ মাহমুদ মিঠুর ‘বাংলা আমার মাতৃভাষা’ নাটকে।

তবে তার প্রথম প্রচারিত নাটক ছিল মুহম্মদ মোস্তাফা কামাল রাজের ‘বিয়োগ ফল’। ২০১২ সালকেই বলা চলে তার সর্বোচ্চ সফলতার বছর। কারণ এই বছরে বেশ কয়েকটি ধারাবাহিক নাটকে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন তিনি। দুই বাংলার ধারাবাহিক ‘রোশনী’র নাম ভূমিকায় অভিনয় করে হইহই ফেলে দেন তিনি। এরপর বহু দর্শকপ্রিয় নাটকেই তার দেখা মিলেছে। বর্তমানে ঈদের নাটকে অভিনয় নিয়েই ব্যস্ত তিনি।

সম্প্রতি মাকসুদুর রহমান বিশালের পরিচালনায় ‘তোমাকেই বলে দেবো’ ও রেজানুর রহমানের পরিচালনায় ‘আসেন আমরা মিষ্টি মুখ করি’ নাটক দুটির শ্যুটিং শেষ করেছেন। দুটি নাটকে তার বিপরীতে দেখা যাবে এফএস নাঈম ও আহসান হাবিব নাসিমকে। আরও বেশ কয়েকটি নাটকে অভিনয় করছেন। এ ছাড়া ঈদে মুক্তি পাচ্ছে রাজু আলীমের পরিচালনায় ‘ভালোবাসার রাজকন্যা’ সিনেমাটি। এ সিনেমা নিয়ে বেশ আশাবাদী এই অভিনেত্রী।

নাটক ও টেলিছবিতে অভিনয়ের পাশাপাশি ‘জালালের গল্প’, ‘ব্ল্যাকমেইল’ ও ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’সহ কয়েকটি সিনেমায় অভিনয় দিয়ে নিজের জায়গা করে নিয়েছেন। সম্প্রতি তিনি ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমাতে অভিনয় করছেন। এটি নির্মাণ করেছেন আরিফুর জামান।

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জনপ্রিয় চরিত্রগুলো নিয়ে নির্মাণ হচ্ছে সিনেমাটি। এই সিনেমার ‘রাজলক্ষ্মী’ চরিত্রে অভিনয় করছেন মৌসুমী হামিদ। চরিত্রটি নিয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। সম্প্রতি তিনি অভিনয় করেছেন গাজী রাকায়েতের পরিচালনায় ‘গোর’ সিনেমাতে। এর শ্যুটিং হয়েছিল দোহারের শাইনপুকুর গ্রামে। একসঙ্গে দুটি ভাষায় নির্মিত হয়েছে সরকারি অনুদানের এ সিনেমাটি।

অভিনয়ের ক্ষেত্রে বেশ বাছবিচার করে কাজ করছেন জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। তাই ইদানীং ধারাবাহিক এড়িয়ে চলছেন তিনি। তাকে শুধু এখন গল্পনির্ভর একক নাটকেই বেশি দেখা যায়। এসএ হক অলিকের ‘জায়গীর মাস্টার’, নজরুল ইসলাম রাজুর ‘বিষয়টি পারিবারিক’ ধারাবাহিকে তিনি নিয়মিত অভিনয় করছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, গেল কয়েক বছরে চ্যালেঞ্জিং বা গতানুগতিক গল্পের বাইরে কোনো ধারাবাহিক পাইনি। একজন শিল্পীকে টিকে থাকার জন্য অবশ্যই ব্যতিক্রমী চরিত্রে কাজ করতে হয়। আমি ধারাবাহিকে অভিনয় করতে চাই, তা হতে হবে গতানুগতিক গল্পের বাইরে। ভালো কাজগুলো দর্শক সহজে গ্রহণ করবে। এই দুই ধারাবাহিকের গল্প অসাধারণ।’

নাটক, চলচ্চিত্রের অভিনয়ের বাইরের মিউজিক ভিডিও এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে তাকে মাঝে মধ্যে দেখা যায়। সর্বশেষ ‘আগুন-পানি’ শিরোনামের একটি মিউজিক ভিডিওতে প্রথমবারের মতো আসিফের সঙ্গে অভিনয় করেছেন এই মডেল-অভিনেত্রী। মিউজিক ভিডিওতে তাকে দেখা গেছে আন্ডারওয়ার্ল্ডের সদস্যের ভূমিকায়।’

সংবাদটি শেয়ার করুন
  • 229
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান