আজ: ২০শে আগস্ট, ২০১৯ ইংরেজি
শিরোনাম

বড় পর্দার জন্য প্রস্তুত সাফা

বিনোদন ডেস্ক ।

ঈদ নাটকে অভিনয় নিয়ে শেষ সময়ের ব্যস্ততার মধ্যে আছেন জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির। এরই মধ্যে ডজনখানেক নাটকের শ্যুটিং শেষ করেছেন তিনি। বর্তমান ব্যস্ততা সম্পর্কে জানতে চাইলে এ অভিনেত্রী বলেন, ‘খ-নাটকের শ্যুটিং নিয়ে ব্যস্ত। অনেকগুলো নাটকের শ্যুটিং শেষ করেছি। এগুলো নির্মাণ করেছেন অনম বিশ্বাস, রাইসুল তমাল, ইমরাউল রাফাত, অমিসহ অনেকেই। এরই মধ্যে একটি ওয়েব সিরিজে কাজ করেছি। এতে আমার সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন ইয়াশ রোশন।’

ওয়েব সিরিজ মাধ্যমটি আমাদের দেশে নতুন। আপনি নিজেও হয়তো খুব বেশি কাজ করেননি। এ মাধ্যমে অভিনয়ে নতুন কোনো অভিজ্ঞতা হয় কি-না জানতে চাইলে তিনি বলেন, ‘আসলে অভিনয় করাই আমার কাজ। তবে আমি ভালো গল্পে কাজ করার চেষ্টা করি। কোনোটি টেলিভিশনে বা কোনোটি ওয়েবে প্রচার হয়।

ফলে ওয়েব সিরিজের ক্ষেত্রে আলাদা করে কোনো অভিজ্ঞতা হয়নি। এখন অপেক্ষায় আছি সিরিজটি প্রচারের। কারণ এখানে দর্শক একটু আলাদা। তারা কীভাবে নেবে সেটাই দেখার বিষয়।’ তিনি আরও বলেন, ‘ওয়েবের কথা শুনলে অনেকেই একটু আপ্লুত হন, আমিও হয়েছি। কাজটা ভালো করার চেষ্টা থাকে। আমি আমার সেরা অভিনয় দেওয়ার চেষ্টা করেছি।’

সাফা প্রায়ই ভাবতেন, এক দিন নিজেও গল্প লিখবেন। অবশেষে লিখেই ফেললেন। সাফার গল্পে নির্মিত হয়েছে এবারের ঈদের দুটি নাটক ‘বিয়ে করা বারণ’, পরিচালনা করেছেন তপু খান; ‘লাস্ট গুডবাই’-এর পরিচালক মেহেদী হাসান জনি। দুটি নাটকেই তার বিপরীতে আছেন তৌসিফ মাহবুব।

‘অনেক নাটকে অভিনয় করি। শ্যুটিংয়ের আগে পরিচালকদের কাছ থেকে কত ধরনের গল্প শুনি। বলতে পারেন গল্পের মধ্যেই থাকি। ফলে নিজের মাথায়ও নতুন কিছু গল্প তৈরি হয়’ বললেন সাফা। এই দুটি নাটক নির্মিত হওয়ার পর সাহস বেড়েছে সাফার। মাথায় যত গল্প ঘুরপাক খায়, সবই শেয়ার করতে চান পরিচালকদের সঙ্গে। এই দুটিসহ এবার ঈদে প্রায় ১০টি নাটক-টেলিফিল্ম প্রচারিত হবে সাফার।

এর মধ্যে রয়েছে মেহেদী হাসান হৃদয়ের ‘ফাহিম দ্য গ্রেট ফাজিল টু’, মাকসুদুল ইমুর ‘ড্রিম অ্যান্ড লাভ’, ইফতেখার আহমেদ ফাহমির ‘নো ওয়ে আউট’ ও আশফাক নিপুণের নাম চূড়ান্ত না হওয়া আরেকটি নাটক। ঈদের নাটকে নিজের অভিনীত চরিত্রগুলো নিয়ে বলেন, “ফাহমি ভাইয়ের গল্পে আমাকে দেখে মনে হবে সাইকো। শেষে অন্যকিছু বের হবে। নিপুণ ভাইয়ের গল্পে আমি হাউসওয়াইফ। ‘ফাহিম দ্য গ্রেট ফাজিল’-এ আমাদের বিয়ে হওয়ার কথা চলছিল। সিক্যুয়ালে এসে বিয়েটা হয়। বিয়ের পরের ঘটনা নিয়ে এবারের কিস্তি। ‘বিয়ে করা বারণ’-এ আমি বিয়েবাড়ি থেকে পালানো মেয়ে। প্রতিটি চরিত্রই আলাদা।”

ঈদের কয়েকটি টিভি অনুষ্ঠানেও উপস্থিত হবেন। এর মধ্যে মাছরাঙা টেলিভিশনের একটি টিভি শো হোস্ট করবেন। এই শোর শ্যুটিংয়ে যেতে যেতেই কথা বললেন সাফা। প্রীতম হাসান ও নুহাশ হুমায়ূনের সঙ্গে আড্ডা দেবেন এই অনুষ্ঠানে। এর আগে এই তিনজন একসঙ্গে করেছিলেন মিউজিক ভিডিও ‘খোকা’।

এ ছাড়া নিজের ইউটিউব চ্যানেল নিয়েও আছে ব্যস্ততা। নিয়মিত সেখানে ভিডিও আপলোড করেন। প্রতি রবিবার রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত এবিসি রেডিও ৮৯.২-এ সরাসরি প্রচারিত হয় ‘লাভ স্ট্রাক বাই সাফা কবির’। প্রায় দুই বছর হলো অনুষ্ঠানটির বয়স। সাফা জানালেন, শিগগিরই বন্ধ হয়ে যেতে পারে অনুষ্ঠানটি।

এবার ঈদ নাটকে অভিনয় করতে গিয়ে সংখ্যা, মান বা কীসের ওপর গুরুত্ব দিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, ‘সংখ্যা আমার কাছে কোনো বিষয় না। আমি যে কাজ করি সেটি যতœ নিয়ে করি। গল্প এবং আমার চরিত্রের কথাও চিন্তা করি। এবারের ঈদের নাটকগুলোতেও এর ব্যতিক্রম করিনি। আশা করি আমার অভিনীত নাটকগুলো দর্শকের পছন্দ হবে।’

আপনাকে তো প্রায় মিউজিক ভিডিওতে মডেল হিসেবে দেখা যায়।

নতুন কোনো মিউজিক ভিডিওর খবর আছে কি? জানতে চাইলে তিনি বলেন, ‘এ মুহূর্তে নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত আছি। নতুন কোনো কাজ হাতে নিচ্ছি না। তবে মানসম্মত মিউজিক ভিডিওর প্রস্তাব পেলে অবশ্যই কাজ করব।’ নাটকে যারা অভিনয় করেন তাদের অনেকেই চলচ্চিত্রে ব্যস্ত হচ্ছেন।

এ নিয়ে আপনার পরিকল্পনা কী জানতে চাইলে তিনি বলেন, ‘আমি চলচ্চিত্রে কাজ করতে প্রস্তুত। তারপরও আরও প্রস্তুত হচ্ছি। শুধু ভালো গল্প এবং চরিত্রের অপেক্ষা। এমন কোনো চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেলে অবশ্যই অভিনয় করতে আগ্রহী।’

সংবাদটি শেয়ার করুন
  • 131
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান