আজ: ২০শে আগস্ট, ২০১৯ ইংরেজি
শিরোনাম

ঈদের চার সিনেমা

বিনোদন ডেস্ক ।

ঈদুল আজহার আমেজ ছড়িয়ে পড়েছে চলচ্চিত্র পাড়াতেও। তবে বিগত বছরগুলোর মতো জমজমাট আমেজ চলচ্চিত্র পাড়ায় নেই। এবারের ঈদে দেশজুড়ে মুক্তির অপেক্ষায় আছে মাত্র চারটি সিনেমা ‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘বেপরোয়া’, ‘ভালোবাসার জ্বালা’ ও ‘ভালোবাসার রাজকন্যা’।

মনের মতো মানুষ পাইলাম না

শাকিব খান উৎসবের নায়ক। উৎসবে তার সিনেমা মুক্তি পাওয়া মানেই ব্যবসা চাঙা। অন্যদিকে নায়িকা হিসেবে শবনম বুবলী যেন ঈদ কপালি। তার অভিষেকের পর থেকে দেশের প্রায় প্রতিটি উৎসবে থাকছে বুবলীর সিনেমা। এ বছর শাকিব খানের যে একটি সিনেমা মুক্তি পাচ্ছে, সেটিতেও নায়িকা বুবলী। এর নাম ‘মনের মতো মানুষ পাইলাম না’। পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। এটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যও তার। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান দেশ বাংলা মাল্টিমিডিয়া। প্রযোজনা সংস্থার কর্ণধার এনামুল আরমান জানিয়েছেন, ঈদ উৎসবে দেশের দেড় শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাবে মনের মতো মানুষ পাইলাম না। তিনি আরও জানিয়েছেন সিনেমাটি সর্বাধিক রেন্টালে বুকিং দেওয়া হচ্ছে। এতে অভিনয় করেছেন সাবেরী আলম, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, ডন, বাসার মাসুম প্রমুখ। এদিকে ঈদে শাকিব খানের এসকে ফিল্ম থেকে হলে সরবরাহ করা হচ্ছে উন্নতমানের প্রজেক্টর ও সার্ভার। ৪০ থেকে ৫০টি হলে এই মেশিন বসানো হচ্ছে। এই সিনেমার মাধ্যমে হলগুলোতে এসকে বিগ স্টক্রিনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে বলে জানিয়েছেন শাকিব খান।

বেপরোয়া

আগে তিনবার মুক্তির তারিখ নির্ধারিত হয়েছিল। নানা অজুহাত সামনে এনে প্রযোজনা প্রতিষ্ঠান পিছিয়ে দিয়েছে সে তারিখ। যখন বলা হলো এবারের ঈদে মুক্তি দেওয়া হবেÑবিশ্বাস হয়নি দর্শকের। শেষ পর্যন্ত এবার ঈদে মুক্তি পাচ্ছে ‘বেপরোয়া’। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন জানান, প্রায় ৮০টি হলে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। রোশান ও ববি অভিনীত সিনেমাটি থ্রিলার অ্যাকশন ঘরানার। হায়দরাবাদের রামুজি ফিল্মসিটিসহ সেখানকার বিভিন্ন স্থানে সিনেমাটির শ্যুটিং হয়। এটি নিয়ে আশাবাদী নায়ক রোশান ও নায়িকা ববি।

ভালোবাসার জ্বালা

ঈদের আরেক সিনেমার নাম ‘ভালোবাসার জ্বালা’। ঈদের মতো এত বড় আয়োজনে এমন সিনেমা মুক্তি দেওয়া পরিচালকের সাহসী পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে। এর গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন বশির আহমদ। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন নবাগত শাকিল খান ও অর্পা। সাপের গল্প নিয়ে নির্মিত সিনেমাটি, যাতে দেখা যাবে নাগকে মেরে ফেলেন নায়ক শাকিল খানের বাবা। প্রতিশোধ নিতে শাকিল খানের পুরো বংশ শেষ করে দেওয়ার অঙ্গীকার করে নাগিণী। ঈদে প্রায় ১০টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তির কথা রয়েছে বলে জানান পরিচালক।

ভালোবাসার রাজকন্যা

ভালোবাসার আবেদন চিরন্তন। দেশে দেশে, কালে কালে ভালোবাসার মহিমা নিয়ে নির্মিত হয়েছে অনেক চলচ্চিত্র! ভালোবাসার চলচ্চিত্র নির্মাণের এই ধারায় সবশেষ সংযোজিত হলো ‘ভালোবাসার রাজকন্যা’। এটি পরিচালনা করেছেন রাজু আলীম। এটি তার প্রথম চলচ্চিত্র। অভিনয়ে মৌসুমী হামিদ, শিপন মিত্র, অবিদ রেহান, ফারজানা চুমকি, কাজী রাজু ও মিলি বাশার। সিনেমাটির দৃশ্যধারণ হয়েছে নেপাল ও বাংলাদেশের বেশ কয়েকটি স্থানে। ভালোবাসার রাজকন্যা চলচ্চিত্রে কাহিনীর বাঁকে বাঁকে রয়েছে টুইস্ট।

সংবাদটি শেয়ার করুন
  • 106
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান