আজ: ৯ই ডিসেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

শেষ মুহুর্তে জমে উঠেছে শেরপুরের গরুর হাট

হারুন অর রশিদ দুদু, শেরপুর ।

শেরপুরে শেষ মুহ‚র্তে জমে উঠেছে জেলা শহরের পৌরসভার নৌহাটায় সবচেয়ে বড় গরুর হাট। এহাটে দেশি-বিদেশি গরুর বিক্রিও বেড়েছে। হাটে পর্যাপ্ত লাইটের ব্যবস্থা থাকায় গরু বিক্রি হচ্ছে রাত ১০টা পর্যন্ত।

শেরপুর শহরের উপকণ্ঠে নৌহাটায় প্রতি সপ্তাহে একবার (বৃহস্পতিবার) গরুর হাট বসলেও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে নৌহাটার এ গরুর হাটে প্রতিদিন কোরবানির গরু বিক্রি হচ্ছে। জানা গেছে, কোরবানির ঈদকে সামনে রেখে গরুর হাটে দেশি গরুর পাশাপাশি বিদেশি জাতে গরু বিক্রি হচ্ছে অনেক। দূর-দূরান্ত থেকে আসা গরু ব্যবসায়ীরা এই হাট থেকে কম দামে গরু ক্রয় করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রির উদ্দেশ্য নিয়ে যাচ্ছেন।

ঈদকে কেন্দ্র করে এসব গরু হাটে জালটাকার চক্র থাকে বেশ সক্রীয়। এ পশুর হাটে ক্রেতা-বিক্রেতারা প্রতারিত না হয় এজন্য বিভিন্ন ব্যাংকের লোকজন মেশিন দিয়ে গরু হাটে জালটাকা শনাক্ত করণের কাজ করছেন। এছাড়া উপজেলা প্রাণিসম্পদের পক্ষ থেকে হাটে ভ্রাম্যমাণ মেডিকেল টিম স্থাপন করে গরুর চিকিৎসা ও রোগ শনাক্তের কাজ করছে।

এছাড়াও আইনশৃক্সখলা রক্ষার কাছে পুলিশের পাশাপাশি সাদা পোষাকে পুলিশ টহল দিচ্ছে। হাটে আসা বিক্রেতা ও ক্রেতারা কোনো ধরনের ঝামেলা ছাড়াই তাদের বেচাকেনা করছেন। তবে বরাবরের মতো বিক্রেতারা হাটে ভালো দাম পাওয়ার কথা জানান। আর হাটে গরু কিনতে আসা ক্রেতারা জানান গরুর দাম বেশির কথা।

সংবাদটি শেয়ার করুন
  • 45
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান