আজ: ২০শে আগস্ট, ২০১৯ ইংরেজি
শিরোনাম

ড্রিমস অব বাংলাদেশর উদ্দগে এডিস মশার উৎপত্তি স্থল সম্পরকে আলোচনা সভার আয়জন করা হয়

আশিকুর রহমান সরকার পীরগঞ্জ।

গতকাল (১৩ জুলাই) মঙ্গলবার ঈদের পরের দিন।বসত বাড়ি পরিষ্কার রাখি ডেঙ্গু মুক্ত সমাজ গড়ি এই প্রতিপাদ্যকে সামনে রেখে ড্রিমস অব বাংলাদেশ একটি (স্বেচ্ছাব্রতী) সংগঠনের উদ্দগে ডেঙ্গু রোধে সচেতনতা মুলক আলোচনা আনুষ্ঠান এর আয়োজন করা হয়। অনুষ্ঠনে সভাপতিত্ব করেন চতরা ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক শাহীন তিনি বলেন বসত বাড়ি পরিস্কার রাখলেই ডেঙ্গু মুক্ত থাকা সম্ভব।

তিনি আরো বলেন ডেঙ্গু রোধে আমরা চতরা ইউনিয়নে একটি ফগার মেশিন এনেছি এবং ডেঙ্গু রোধে ঔষধ ইস্পে করেছি। উক্ত উনুষ্ঠানে বক্তারা বলেন ডেঙ্গু রোধে সচেতনতাই পাড়ে এর ভয়া ভয়তা রোধ করতে। আলোচনা সভায় উপস্থিত হয়ে পীরগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম মন্ডল মিলন বলেন আমাদের পীরগঞ্জ কে ডেঙ্গু মুক্ত করবার জন্য পীরগঞ্জ পৌরমেয়র তাজিমুল ইসলাম শামিম ঢাকার মেয়র দের সঙ্গে আলোচনা করে ডেঙ্গু রোগের ভাইরাস এডিস মশা নিধনে একটি উন্নত মিশিন এনেছে,তিনি আরো বলেন ডেঙ্গু রোধে আমাদের চার পাশে ছরিয়ে ছিটিয়ে থাকা ডাবের খোশা,টায়ারে জমে থাকা পানি ফেলে পরিষ্কার রাখতে হবে।

এসময় আরো বক্তব্য দেন ইঞ্জিনিয়ার রেজাউল করিম স্বপন তিনি বলেন বর্তমান সময়ে ডেঙ্গু একটি আতংকের নাম তিনি ডেঙ্গু নিয়ে আতংকিত না হবার আহ্বান জানান । এ সময় আরো উপস্থিত ছিলেন ডিবিসিওর প্রধান উপদেষ্টা আমিনুল ইসলাম ও বাংলাইভটোয়েন্টিফোর এর পীরগঞ্জ প্রতিনিধি ও ড্রিমস এর সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান সরকার। এছারাও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড্রিমস এর সদস্য মোকসেদ আলী সহ অন্যান সদস্যরা ।

অনুষ্ঠনটি সঞ্চালনা করেন ড্রিমস এর সভাপতি এইচ আর হাবিব এবং তার লেখা কিছু বই দশকদের মাঝে বিতরন করেন বিনামূলে।

সংবাদটি শেয়ার করুন
  • 53
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান