আজ: ২০শে নভেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

বস্তির অগ্নিকাণ্ড নিরপেক্ষ তদন্ত করার দাবি মির্জা ফখরুলের

বাংলালাইভ ডেস্ক ।

মিরপুর ৭ চলন্তিকা মোড় ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ড খতিয়ে দেখতে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি শনিবার দুপুর সাড়ে বারোটায় পুড়ে যাওয়া বস্তি পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এমন দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, সম্প্রতি ঢাকা মহানগরের বিভিন্ন বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এসব ঘটনায় দুস্থ ও দরিদ্র মানুষ সর্বস্বান্ত হয়ে পড়ছেন। এ বিষয়গুলো খতিয়ে দেখতে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন হওয়া জরুরি। তদন্ত করে দেখতে হবে কেন এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে, যদি কোনো মানুষের দ্বারা এসব ঘটনা ঘটে তবে তাদের বিরুদ্ধে কঠিন শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

চলন্তিকা ঝিলপাড় বস্তিতে আগুন লেগে প্রায় ৩০ হাজার পরিবার নিঃস্ব হয়ে গেছে। সরকারের পক্ষ থেকে তাদের ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান ফখরুল।

এর আগে মির্জা ফখরুলসহ বিএনপির নেতাকর্মীরা ঝিলপাড় বস্তিতে আগুনে পুড়ে যাওয়া বস্তি পরিদর্শন করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর সঙ্গে কথা বলে তাদের পরিস্থিতি সম্পর্কে জানার চেষ্টা করেন।

এ সময় ফখরুল বলেন, আপনারা ধৈর্য ধরেন, আমাদের সীমিত ক্ষমতার মধ্যে আপনাদের পাশে থাকার চেষ্টা করব। আমাদের পক্ষ থেকে যা করা যায় তাই করার চেষ্টা করা হবে বলে বস্তিবাসীকে প্রতিশ্রুতি দেন তিনি।

সংবাদটি শেয়ার করুন
  • 15
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান