আজ: ১৭ই নভেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

বিপিএল ফ্রাঞ্চাইজিদের ভাগ্য নির্ধারণে বৈঠক আজ থেকে

স্পোর্টস ডেস্ক ।

আলোচিত-আলোড়িত জাতীয় দলের কোচ নিয়োগ প্রক্রিয়া শেষ। দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো হয়েছেন টাইগারদের নতুন হেড কোচ। আগামীকাল ১৯ আগস্ট থেকে শুরু জাতীয় দলের অনুশীলন।

পাশাপাশি শুরু হবে বিপিএলের প্রস্তুতি। আগেই জানা, এবার দল গোছানোর কাজ শুরুর আগে সব দলকে প্রাথমিক নিবন্ধনসহ বোর্ডের সাথে নতুন করে চুক্তি করতে হবে।

যে পর্ব শুরু হবে আজ। রোববার (আজ) থেকে ফ্র্যাঞ্চাইজিদের সাথে বৈঠকে বসবে বিপিএল গভর্নিং কাউন্সিল। আজ প্রথমদিন বিপিএল গভর্নিং কাউন্সিল বৈঠকে বসবে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্সের মালিক পক্ষের সঙ্গে।

ওই দুই ফ্র্যাঞ্চাইজির সাথে আনুষ্ঠানিক বৈঠকের পরদিন, অর্থ্যাৎ আগামীকাল ১৯ আগস্ট ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংসের সাথে আলোচনায় বসবেন বিপিএল গভর্নিং কাউন্সিল কর্মকর্তারা।

এরপর ২০ আগস্ট তাদের বৈঠক হবে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্র্যাঞ্চাইজির সাথে। ২০ জুন সন্ধ্যায় বিপিএল গভর্নিং কাউন্সিল কর্মকর্তারা বসবেন সিলেট ফ্র্যাঞ্চাইজির সাথে। তবে সেটা খুলনা, রংপুর, ঢাকা, রাজশাহী আর কুমিল্লার মত চুক্তির শর্ত ও আনুষাঙ্গিক বিষয় নিয়ে নয়।

সিলেটের কাছে বিপিএল গভর্নিং কাউন্সিলের এক কোটি টাকা পাওনা, তার পাশাপাশি ক্রিকেটার ও কোচদের বেতন ও বাকি। সেই পাওনা শোধ করার বিষয়ে আগে সিলেট ফ্র্যাঞ্চাইজিদের সাথে কথা বলবে বিপিএল গভর্নিং কাউন্সিল। সিলেটকে আগে সমুদয় পাওনা পরিশোধের কথা বলা হবে। তারপর তাদের সাথে নতুন চুক্তি-নিবন্ধনের প্রশ্ন।

তাই সিলেটের ফ্র্যাঞ্চাইজির সাথে বৈঠকের ধরণ, কথাবার্তা ও সিদ্ধান্ত- সবই হবে ভিন্ন। এর বাইরে থাকলো কেবল চিটাগাং ভাইকিংস। যেহেতু চিটাগাংয়ের পুরোনো ফ্র্যাঞ্চাইজি ডিবিএল আগেই জানিয়ে দিয়েছে, তারা আর দল পরিচালনা করবে না। তাই তাদের সাথে বসার প্রশ্নই আসে না।

তবে জানা গেছে, বিপিএল গভর্নিং কাউন্সিল যে নতুন ফ্র্যাঞ্চাইজির আবেদনের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল, তাতে সাড়া দিয়েছে একটি কর্পোরেট হাউজ। তাদের সাথেই হয়তো কথা-বার্তা বলবে বিপিএল আয়োজক ও ব্যবস্থাপক প্রতিষ্ঠান।

সংবাদটি শেয়ার করুন
  • 6
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান