আজ: ২০শে নভেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

উপাচার্য বরাবর ইবি ছাত্রলীগের দাবি উত্থাপণ

ইবি প্রতিনিধি ।

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন সুবিধার্তে উপাচার্য ড.হারুন অর রশিদ আসকারী বরাবর কিছু দাবি উত্থাপণ করেছে।

সোমবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম উপাচার্যের কার্যালয়ে কিছু দাবি উপাচার্য অধ্যাপক ড.হারুন অর রশিদ আসকারী বরাবর উত্থাপণ করেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বহিরাগতদের অবাধ বিচরণ বন্ধ করা,ছাত্রলীগের নাম নিয়ে কেউ সভাপতি-সম্পাদক ছাড়া উপাচার্য কার্যালয়ে আসতে পারবে না,বহিরাগত ও অছাত্রত্ব মুক্ত হল করে বৈধ শিক্ষার্থীদের থাকার সুযোগ করে দেওয়া এবং টেন্ডারবাজিতে ছাত্রলীগের নামে অপপ্রচারের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান , কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা,সিন্ডকেট সদস্য ও শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড.মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল, ভারপ্রাপ্ত পরিচালক পরিকল্পনা উন্নয়ন এস এম আলী হাসান।এছাড়াও ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় উপাচার্য বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন যে সব লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করছে তার একটি হচ্ছে আমাদের ব্যাপক অবকাঠামো উন্নয়ন সাধন করতে হবে।কারণ,এখন পর্যন্ত আমাদের ৭৫ শতাংশ শিক্ষক,ছাত্রছাত্রী বাহিরে থাকে।তারা বাদুড় ঝুলা হয়ে বিশ্ববিদ্যালয়ে আসে এবং ফিটনেস বিহীন গাড়িতে চড়ে।যাতে করে অনেক শিক্ষার্থী দূর্ঘটনায় মারাও গেছে।আর এই বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হওয়ায় ফলে এই মেগা প্রজেক্ট আমরা হাতে পেয়েছি।

এটি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অনুদান।আমার মনে হয় এই রেকর্ড অদূর ভবিষ্যতে কেউ ভাঙতে পারবে না।টেন্ডার প্রধানমন্ত্রী সরকারের নির্দেশীত পথে ইজিপি তে হচ্ছে।সকল কাজ আমরা স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্য দিয়ে করব।আর আমি আশা করি এই কাজের শেষ অবধি পাশে থাকবে ইবি ছাত্রলীগের প্রতিটা কর্মী।

সংবাদটি শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান