আজ: ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইংরেজি
শিরোনাম

রিস্কার- পরিচ্ছন্নতা ও এডিস মশা নির্মূলে নামলেন ইবি ভিসি

তাসনিমুল হাসান, ইবি ।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও আশপাশে পরিস্কার- পরিচ্ছন্নতা ও ক্যাম্পাসে এডিস মশা নির্মূল কর্মসূচি উদ্বোধন হয়েছে। ইবি প্রশাসনের পক্ষ থেকে ওষুধ ছিটানো হয়।

মঙ্গলবার (২০ আগষ্ট) এস্টেট অফিসের আয়োজনে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফের পরিচালনায় এডিস মশা নির্মূল ও পরিস্কার- পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। এসময় তিনি মেশিন দিয়ে অন্যদের সাথে ওষুধ ছিটান।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান , কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা,সিন্ডকেট সদস্য ও শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড.মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল, সৌন্দর্যবর্ধন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান,দেশরত্ন শেখ হাসিনা হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিনা নাসরিন,শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন,ইবি শাখা ছাত্রলীগের সভাপতি এস এম রবিউল ইসলাম পলাশ ও এস্টেট অফিস ও প্রকৌশলী অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এছাড়াও ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন,১৭ কোটি জনতার নেতৃত্বদানকারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও আমাদের নিজেদের স্বাস্থ্য এবং অস্তিত্ব রক্ষার্থে আমাদের এ কর্মসূচি সপ্তাহ, মাস নয় বছরব্যাপী চালু থাকবে।

এসময় তিনি ছাত্রলীগের মাধ্যমে ইবির ১৭ হাজার ছাত্রছাত্রীকে “ক্লিন ক্যাম্পাস মুভমেন্ট” এ সংযুক্ত হবার জন্য অনুরোধ করেন। তিনি বলেন, এ ১৭ হাজার শিক্ষার্থী যদি একটি করে কাগজের টুকরাটি ডাস্টবিনে ফেলেন, তাহলে পরিচ্ছন্নতা খাতে এক পয়সাও ব্যয় করতে হবে না।আমরা যদি একটি করে বাহ্যিক আবর্জনা ডাস্টবিনে ফেলি আর মনের একটি আবর্জনা দূর করি তবে আমরা জাতির পিতার আদর্শ নিয়ে সোনার মানুষ হিসেবে গড়ে উঠতে পারবো।

সংবাদটি শেয়ার করুন
  • 7
  •  
  •  
  •  

সংবাদটি সম্পর্কে আপনার মতামত জানান